• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

অগ্রনী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে আদালতে প্রতারণার মামলা

Reporter Name / ৭৬ Time View
Update : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ শুভ হোসেন, স্টাফ রিপোর্টারঃ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংক কর্মকর্তা বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রতারণা ও আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। অভিযুক্ত খান মোঃ আহসানুল কবীর (৩৮) অগ্রনী ব্যাংকের প্রধান কার্যালয়, ঢাকায় প্রিন্সিপাল অফিসার হিসাবে কর্মরত পিতাঃ হোমায়ুন কবীর খান। তার বাবা কসবা উপজেলার বিএনপির সাবেক সভাপতি। গত (১৪ সেপ্টেম্বর) বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিঃ (আশুগঞ্জ) আদালতে মামলাটি দায়ের করেন একজন ক্ষতিগ্রস্ত ব্যাক্তি। তিনি জানান,আমাকে ঋণ দেওয়ার নামে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

অভিযোগ আছে, ব্যাংক কর্মকর্তা মোঃ আহসানুল কবীর তিনি ঋণ দেওয়ার নামে একাধিক ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে দিয়েছেন এবং ব্যাংকে পিয়ন পদে চাকরি দেওয়ার নামে ৩ ব্যক্তির কাছ থেকে প্রায় ৫৬ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। এ বিষয়ে দুটি জিডি হয়েছে। একজন ভুক্তভোগী, টাকা উদ্ধার ও অর্থ মন্ত্রণালয়ের সচিব বরাবরই অভিযোগ করেছেন।

অগ্রনী ব্যাংক কর্মকর্তা মোঃ আহসানুল কবীরের বক্তব্য জানতে ব্যাংকের প্রধান কার্যালয় ও সর্বশেষ তার ব্যক্তিগত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তার সহকর্মীরা জানান, কয়েকদিন ধরে মানসিক টেনশনে আছেন। দেখেছি তার বিরুদ্ধে একাধিক জাতীয় পত্রিকায় বিভিন্ন ঘটনার সংবাদ প্রকাশ হয়েছে।

কসবা উপজেলা আওয়ামী লীগের নেতা আজিজুল বলেন, ব্যাংক কর্মকর্তা মোঃ আহসানুল কবীরের বাবা ছিলেন, কসবা উপজেলা বিএনপির সাবেক সভাপতি । সভাপতি থাকাকালে আওয়ামী লীগের লোকজনের উপর হামলা- মামলা এবং বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। এমন একজন ব্যক্তির ছেলেকে ব্যাংকে গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছে।

সেলিম মিয়া নামের এই ভুক্তভোগী অর্থ মন্ত্রণালয় একটি লিখিত অভিযোগ করেছেন। তিনি বলেন,আমাকে চাকরি দিবে বলে ৮ লাখ টাকা নেয়। টাকা চাইতে ফেরত গেলে মামলার ভয় দেখায়।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category